Home অধুনা বাজল ভোটের দামামা, সোমে সর্বদলীয় বৈঠকের ডাক নির্বাচন কমিশনের

বাজল ভোটের দামামা, সোমে সর্বদলীয় বৈঠকের ডাক নির্বাচন কমিশনের

8 second read
0
0
60
0Shares

নিজস্ব প্রতিনিধিঃ হাতে গোনা মাঝে আর মাত্র কিছুদিন। তারপরেই ঢাকে কাঠি পড়ে যাবে পুরসভা নির্বাচনের। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে পুরসভা নির্বাচন কার্যত ভোটের সেমিফাইনাল বলে মনে করছে রাজনৈতিক মহল। ২১ এর আগে লালবাড়ি দখল এখন মূল লক্ষ্য তৃণমূল-বিজেপি দুটি রাজনৈতিক দলের কাছেই। এপ্রিলের তৃতীয় সপ্তাহে হতে পারে কলকাতা পুরভোট ও পাওড়া কর্পোরেশনের ভোট। সেই মোতায়েক কলকাতা ও হাওড়া কর্পোরেশনের সম্ভাব্য ভোট নিয়ে সোমবার সর্বদল বৈঠক ডাকল রাজ্য নির্বাচন কমিশন। ১০টি দলকে ২ জন করে প্রতিনিধি সহ বিকেল তিনটেয় বৈঠকে হাজির থাকতে বলা হয়েছে। আশা করা হচ্ছে, এই বৈঠকের পর স্পষ্ট হয়ে যাবে পুরভোটের নির্ঘণ্ট।

করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে রাজ্যে বেজে গিয়েছে পুরভোটের দামামা। পুরসভাগুলিতে নির্বাচন কবে হবে তার দিনক্ষণ ঘোষণা না হলেও সূত্রের খবর, এপ্রিলের তৃতীয় সপ্তাহে কলকাতা ও হাওড়ায় পুরভোট হতে পারে। তারই প্রস্তুতিতে সোমবার স্বীকৃত রাজনৈতিক দলগুলিকে বৈঠকে ডাকল রাজ্য নির্বাচন কমিশন। তৃণমূল, বসপা, বিজেপি, সিপিআই, সিপিএম, কংগ্রেস, এনসিপি, ফরওয়ার্ড ব্লক, আরএসপি ও ন্যাশনাল পিপলস পার্টি এই বৈঠকে যোগ দেবে। প্রত্যেক দলের ২ জন করে প্রতিনিধিকে বৈঠকে ডাকা হয়েছে। আলোচনা হবে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের নেতৃত্বে। নির্বাচনী আচরণবিধি সম্পর্কে প্রতিটি দলকে জানিয়ে দেওয়া হবে, নেওয়া হবে নির্বাচন সংক্রান্ত মতামত।

বৃহস্পতিবারই রাজ্যপাল জগদীপ ধনকড় রাজ্যের নির্বাচন কমিশনারকে চিঠি পাঠিয়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করার ওপর জোর দিয়েছেন। রাজভবন সূত্রে খবর, সেইসঙ্গে ওই চিঠিতে ২০১৩ ও ১০১৮-র ভোটের কথা মনে করিয়ে নির্বাচনকে হিংসামুক্ত করার কথা বলা হয়েছে এবং পুরভোটে পুলিশ ছাড়াও প্রয়োজনে অতিরিক্ত বাহিনীর সাহায্য নেওয়া যেতে পারে বলে জানানো হয়েছে।

0Shares
Load More Related Articles
Load More By voiceofindia24x7
Load More In অধুনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

Sohail – “He’s like my elder brother “ Abour Rajib

Preamble of the Indian Constitution: By the people, for the people,of the people. In fact …